Paytm গ্রাহকদের দেওয়া বড় আঘাত, সেভিংস অ্যাকাউন্টে কাঁচি চালিত

Paytm-এর গ্রাহকদের কাছে এই বিপত্তি ঘটিয়ে সেভিংস অ্যাকাউন্টে সুদ কমানো হয়েছে । সেভিংস অ্যাকাউন্টে সুদের হার দেড় শতাংশ পয়েন্ট থেকে 3.5 শতাংশ পর্যন্ত কেটে নিয়েছে Paytm ব্যাঙ্ক । Paytm ব্যাঙ্কের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, ১ নভেম্বর থেকে এই কাট কার্যকর হবে । এছাড়া Paytm পেমেন্ট ব্যাঙ্ক গ্রাহকদের জন্য ফিক্সড ডিপোজিট স্কিম (এফডি)-ও ঘোষণা করেছে ।

সম্প্রতি সেভিংস অ্যাকাউন্ট ডিপোজিটে কাঁচি করেছে দেশের বৃহত্তম ব্যাঙ্ক এসবিআই । এসবিআই সেভিংস অ্যাকাউন্টে ১ লক্ষ টাকা পর্যন্ত আমানত থাকা ওই হোল্ডিং 3.25 শতাংশ হারে সুদ দেবে । এখন Paytm পেমেন্ট ব্যাংকও তার গ্রাসে ঘা-এর মোকাবিলা করেছে । এর ফলে Paytm পেমেন্ট ব্যাঙ্কের সঙ্গে সেভিংস অ্যাকাউন্ট থাকা গ্রাহকদের উপর প্রভাব পড়বে ।

ব্যাঙ্কের এমডি সতীশ কুমার গুপ্তা জানিয়েছেন, সম্প্রতি রিজার্ভ ব্যাঙ্ক রেপো রেট এক চতুর্থাংশ শতাংশ কমিয়ে 5.15 শতাংশ করেছে । গত ১২ মাসে কেন্দ্রীয় ব্যাঙ্ক রেপো রেট 1.35 শতাংশ করে কেটে নিয়েছে । সেজন্যই এই পদক্ষেপ নেওয়া হয়েছে । এ ছাড়া Paytm-এও গ্রাহকরা ১ টাকা করে এফডি অ্যাকাউন্ট খুলতে পারবেন । Paytm-এ 7.5 শতাংশ সুদ দেয় এফডিএস । Paytm-এ তৈরি এফডিএস কোনও চার্জে আংশিক বা পুরো টাকা তুলতে পারে ।