স্তন নিবিড়তা এবং সৌন্দর্যের জন্য ঘরোয়া ব্যবস্থা

breast beauty treatments in bengali

স্তন মহিলাদের শরীরের একটি গুরুত্বপূর্ণ অংশ। হয়. স্তনের ঘনত্ব আপনার শরীরকে আরও সুন্দর করে তোলে, কিন্তু দেখা গেছে সন্তান জন্মানোর পর মহিলার বিয়ে এবং শরীরের স্তন নিয়ে কাজ করা হয়, তাই তাদের সৌন্দর্যও অনেকটাই বয়ে যায়।

বেশির ভাগ মহিলাই স্তনের ঘনত্ব ফিরিয়ে আনার জন্য নানা ধরনের ওষুধ ব্যবহার করেন, কিন্তু সেই মহিলাদের থেকে তেমন কোনও উপকার হয় না। অনেক সময়-অনেক সময় বাজারের ওষুধের ব্যবহার থেকে পার্শ্বপ্রতিক্রিয়া হয়। চাইলে স্তন নিয়ে আসার সেরা ও সহজ উপায়গুলি অবলম্বন করতে পারেন। তাহলে আসুন এ সম্পর্কে জেনে নেওয়া যাক-

শসা & ডিম

শসা ও ডিম থেকে প্রস্তুত মাস্ক মহিলাদের স্তনে নিবিড়তা আনতে কাজ করে। যখন স্কিন টোনিং বৈশিষ্ট্য শসা ব্যবহার করা হয়, প্রোটিন এবং ভিটামিন ডিম ব্যবহার করা হয়, এবং যখন উভয় যখন একটি মাস্ক মত স্তন প্রয়োগ করা হয়, এটি স্তন টিস্যু শক্তি সৃষ্টি করে। এই পেস্ট তৈরি করতে একটি ছোট শশা ব্লেন্ড করুন। এবার একটি ডিমের ইয়াক ও এক চা চামচ ক্রিম বা মাখন মিশিয়ে ভাল করে মেশান। উপরের দিকটা লাগিয়ে আপনার স্তনে এই পেস্ট তৈরি করুন। এই পেস্ট আধা ঘন্টার জন্য স্তনে থাকতে দিন এবং সবশেষে ঠান্ডা জল দিয়ে আপনার স্তন ধুয়ে ফেলুন। সপ্তাহে একবার এই পেস্ট ব্যবহার করতে পারেন।

এগ হোয়াইট

ডিমের অ্যাঅ্যাজেন্ট এবং স্কিন ভারবহন বৈশিষ্ট্য স্তনের জন্য খুবই উপকারী। এছাড়াও, ডিমের মধ্যে হাইড্রো লিপিড স্তনের স্খলন কাজ করে। এর জন্য প্রথমত, একটি যেমন সাদা পুঙ্খানুপুঙ্খভাবে নিন। এবার এটি স্তনের উপরের অংশ রোপণ করে আধা ঘণ্টা অবস্থান করতে দিন। তারপর শশার রস বা পেঁয়াজের রসের সাহায্যে এই পেস্ট সরিয়ে ফেলুন। সবশেষে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন।

যেমন মধু দিয়ে সাদা

এগ হোয়াইট থেকেও মধু ব্যবহার করা যায়। এই পেস্ট তৈরি করতে একটি যেমন সাদা, এক চা চামচ দই ও মধু মিশিয়ে বুকের ওপর মিশিয়ে ২০ মিনিট পর ধুয়ে ফেলুন । এই পেস্ট আপনার ত্বককে দিশা দেবে, আর কিছুদিনের মধ্যে তফাতও দেখতে পাবেন।