পাকিস্তানের প্রত্যাশা চমকে দিয়ে বিসিবি উত্তর পাঠায়

ঢাকা দেশে শ্রীলঙ্কার সঙ্গে দ্বিপক্ষীয় সিরিজ আয়োজনের পর দেশটিতে আন্তর্জাতিক ক্রিকেট সারানোর আশা নিয়ে বড়সড় ধাক্কা খেল বাংলাদেশ ক্রিকেট বোর্ড জানিয়েছে, আসন্ন পাকিস্তান সফর ও নিরাপত্তা গাড়ি নিয়ে শঙ্কা রয়েছে বাংলাদেশ দলের। একই কারণে টেস্ট সিরিজ খুব কমই সম্ভব।

বিসিবি চেয়ারম্যান নাজিমুনুল হাসান বলেছেন, খেলোয়াড় ও কোচিং স্টাফদের সঙ্গে আলাপচারিতার পর আমার মনে হয় পাকিস্তানে টেস্ট সিরিজের কোনো আশা নেই। আমরা আগেই পাকিস্তান ক্রিকেট বোর্ডকে বলে দিয়েছি, টি-২০ সিরিজের জন্য আমরা শুধু আমাদের দলকে পাঠানোর চেষ্টা করতে পারি।

তিনি বলেন, এটা বোর্ডের বিষয় নয়, এটা নিরাপত্তার বিষয়, যার ওপর সরকার চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। সরকারের স্টিকালার ছাড়াও খেলোয়ার ও কোচ স্টাফদের ইচ্ছেও খুব গুরুত্বপূর্ণ। এর আগে পিসিবি চেয়ারম্যান এহসান মনি বাংলাদেশের সঙ্গে দুই ম্যাচের সিরিজ খেলতে বিসিবি ‘ র প্রস্তাব নাকচ করে দিয়েছিলেন অন্য একটি জায়গায়।

উল্লেখ করা যেতে পারে, পাকিস্তানের সঙ্গে যোগাযোগ রেখে পাকিস্তানে টেস্ট সিরিজ ও টি-২০ অন্য যেকোনো স্থানে খেলতে যাচ্ছে বিসিবি। বাংলাদেশ আসলে আগামী বছরের জানুয়ারি ও ফেব্রুয়ারিতে বিশ্ব চ্যাম্পিয়ন টেস্ট সিরিজের জন্য পাকিস্তান সফরে যাচ্ছে যা নিরাপত্তাজনিত কারণে বাতিল হতে পারে।

2009 সালে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামের বাইরে শ্রীলঙ্কার ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তানের ভূমিতে প্রথমবারের জন্য দ্বিপক্ষীয় টেস্ট সিরিজ হয়েছে।